জাভা দিয়ে ওয়েবপেজ কোড এবং কনটেন্ট Read করার পদ্ধতি

Java Aditta today18 May, 2020 40 5

Background
share close

জাভা দিয়ে ওয়েবপেজ রিড করার কন্টেন্টটি একটু ভিন্ন উপায়ে বলছি আপনাদের। ধরুন আপনি একটি সফটওয়্যার এর আপডেট ভার্সন চেক করবেন। কিন্তু কিভাবে? অবশ্যই সার্ভার থেকে ডাটা চেক করে তাই না! এটি একটি উদাহরণ মাত্র। তাই উদাহরণের সাথেই বুঝিয়ে বলছি। মানে unprofessional.

সার্ভারে একটি .txt ফাইল আপলোড করলাম। যেখানে শুধুমাত্র ভার্সন লিখা থাকবে। ধরে নিলাম “3.2.0” ভার্সনটি লিখা আছে। আর কিছুই নেই। এবার সফটওয়্যার এর আপডেট ভার্সন চেকে ক্লিক করলে সে এই .txt ফাইলটি Read করবে এবং ডাটা কালেক্ট করবে। যদি সফটওয়্যার এর ভার্সন সার্ভার থেকে পাওয়া ভার্সনের সমান হয় তাহলে কোনো আপডেট আসেনি। আর যদি সফটওয়্যার এর ভার্সনের থেকে সার্ভার থেকে পাওয়া ভার্সন বড় হয় তাহলে আপডেটেড ভার্সন চলে এসেছে বলে গণ্য হবে।

উপরের উপদাহরণটি আমি একটি ধারণা দিয়েছি মাত্র। কেন এবং কিভাবে জাভা দিয়ে ওয়েবপেজ কন্টেন্ট Read করা হয়। Professional ভাবে এটি ব্যবহার করার দরকার নেই। আপনারা চাইলে Database ব্যবহার করতে পারেন। তবে আমার উদাহরণটি অবশ্যই কাজ করবে আমি তা চেক করে দেখেছি। নিচে আমি মূল কোডটি দিয়ে দিয়েছি।

Read Web Page Content Using Javapack

 

উপরের কোডটি শুধুমাত্র .txt নয় বরং এর সাথে ওয়েবপেজ এর কোডগুলোও পড়ে আউটপুট দিতে পারে। কোডটির যেকোন অংশ সংশোধন, পরিবর্তন, পরিবর্ধন করতে চাইলে কমেন্ট বক্সে অবশ্যই মতামত জানাবেন।

Written by: Aditta

Tagged as: , , , , .

Rate it
Previous post
Cobra - Hack To Protect Your System

today17 May, 2020

  • 118
close

Java Aditta

সার্ভার থেকে জাভা Stream দিয়ে ফাইল ডাউনলোড

কোন একটি ওয়েবসাইট থেকে জাভার সাহায্যে ফাইল ডাউনলোড করতে চাইলে আমরা নানাভাবে ফাইল ডাউনলোড করতে পারি। কিন্তু কোন পদ্ধতি ভাল বা এক কথায় পুরো ফাইল একটানে বিনা কানেকশন লসে, বেশি ...


Cobra - Hack To Protect Your System

 

 

support@aditta.org

adittacse@aditta.org



Contacts

Support

Follow us